রূপান্তর..........Abdullah Al Mahmoud

 রূপান্তর 

মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ


 

তারিখ-০৫/১০/২০২১

ঢাকা,বাংলাদেশ।


আমার ছবি ফ্রেম অপছন্দ 

নিজের কাছে যেমন 

অনেকে অপছন্দ আমাকে দেখে 

আমার কথাবার্তা চলন।

তবুও আমি বেঁচে আছি 

কেন করছে না স্বরম

হাঁটছি চলছি ভূ পৃষ্টে

কোথায় লেগেছে মলম।

মরুভূমির চেয়ে সবুজ চত্তর 

আমি ভাবছি ভালো 

দোঁয়াশ মাটিতে জীবিকা নির্বাহ 

উৎপাদন ক্ষমতা ভালো।

বালুনদী বহমান বাঁধ ভেঙে 

করছে খেলা যখন 

পানির অভাবে ছটফট করে 

হৃদয় করে ক্রন্দন।

সাগর জলে সাঁতার কেটে 

নিশ্বাস শক্তি কোথায় 

পঁচে গলে মিশে গেছে 

খোঁজ মেলেনি হেথায়।

চোখ দুটো অনেক ভাল 

তোমাদের সৃষ্টি দেখে 

নাতিদীর্ঘ সময় চোখ বলে 

অপরূপ পৃথিবীর চোখে।

রঙিন পৃথিবী ধ্বংস হবে 

যদি হয় রূপান্তর 

অপরূপ সাজে সজ্জিত হলে 

সুন্দরের পূজারীর আবরণ।

একমাত্র চেহারা বদলে গেলে 

ষোড়শী যুবক যুবতী 

চাহিদা পূরণ করবে যে জন 

তিনি ঊধ্বর্গামী অধিপতি।

আমি কেন বিচলিত হব

সৃষ্টি যখন তাঁর 

সুন্দর জীবন সৃষ্টি তাহার 

তিনি মহান অবতার।

কালো কে কালো বলি

সাদাকে বলি সাদা 

ভবের মাজারে এক নিয়মে

যেতে হবে সদা।

تعليقات

المشاركات الشائعة من هذه المدونة

CINE E FEMEIA DIN MINE....Flori Gombos.

TOTUL O DILEMÃ, TOTUL RELATIV....Flori Gombos ..

Zivot je tren.... بقلم الأستاذة Barya Djurdjević Banda